রোববার থেকে দু’দিনব্যাপী আন্তর্জাতিক বিপিও সামিট তথ্য ও প্রযুক্তি

বিজনেস প্রসেস আউটসোর্সিং (বিপিও) খাতে দেশের অবস্থান তুলে ধরার লক্ষে দু’দিনব্যাপী চতুর্থ ‘আন্তর্জাতিক বিপিও সামিট বাংলাদেশ ২০১৯’ রাজধানীতে আগামী রোববার থেকে শুরু হচ্ছে।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কলসেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্য) যৌথভাবে এ সামিটের আয়োজন করছে।

রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে আয়োজিত দুই দিনের এই সামিট রোববার সকাল সাড়ে ৯টায় উদ্বোধন করবেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব এন এম জিয়াউল আলম আজ আগারগাঁওস্থ আইসিটি টাওয়ারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।
সচিব বলেন, এবারের সামিটের মূল থিম হচ্ছে- ‘ট্রান্সফরমিং সার্ভিস টু ডিজিটাল’। তিনি জানান, সামিটে ৪০ জন স্থানীয় প্রতিনিধি এবং মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, মালয়েশিয়া, সিঙ্গাপুর, ভারতসহ বিভিন্ন দেশের বিপিও কর্মকান্ডের সাথে সংশি¬ষ্ট মোট ২০ জন বিদেশি প্রতিনিধি অংশগ্রহণ করবেন। এছাড়া ১২টি সেমিনার ও কর্মশালা অনুষ্ঠিত হবে।
আইসিটি সচিব বলেন, ২০১৫ সালেও বিপিও সেক্টর সম্পর্কে জনগণের তেমন কোনো ধারণা ছিল না। তিনবারের বিপিও সামিট আয়োজনের ফলে এখন সবাই এ বিষয়টি সম্পর্কে অবগত। বিপিও খাতে উন্নয়নের জন্য এ সামিট গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে তিনি আশা ব্যক্ত করেন।

সংবাদ সম্মেলনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের মহাপরিচালক এ, বি, এম আরশাদ হোসেন, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কলসেন্টার অ্যান্ড আউটসোর্সিংয়ের (বাক্য)-এর সভাপতি ওয়াহিদ শরীফ, সাধারণ সম্পাদক তৌহিদ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।